ভেঙে পড়ল এমআই-১৭ চপার, মৃত ৬ বায়ুসেনা আধিকারিক-সহ ৭! - DeskO [Desk Opinion]

Breaking

Wednesday, February 27, 2019

ভেঙে পড়ল এমআই-১৭ চপার, মৃত ৬ বায়ুসেনা আধিকারিক-সহ ৭!

জম্মু-কাশ্মীরে ভেঙে পড়ল এমআই-১৭ চপার। বুদগামে এমআই-১৭ চপার ভেঙে পড়েছে বলে খবর পাওয়া গিয়েছে। চপার দুর্ঘটনায় ৬ বায়ুসেনা আধিকারিক ও এক স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। বুধবার সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ বুদগামের গারেন্ড কালান এলাকায় ভেঙে পড়ে চপার। কী কারণে ভেঙে পড়ল চপার, তা এখনও জানা যায়নি।

অন্যদিকে, মঙ্গলবার এয়ার স্ট্রাইকের পর ভারতের আকাশসীমা লঙ্ঘন করল পাকিস্তান। জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টর ও পুঞ্চে ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তান। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর। যদিও এখনও সরকারের তরফে এ প্রসঙ্গে কিছু জানানো হয়নি। ভারতীয় বায়ুসেনার তৎপরতায় শেষমেশ ফিরে যায় পাক যুদ্ধবিমান।

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শ্রীনগর, জম্মু, লে বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে। ‘‘আপৎকালীন পরিস্থিতিতে বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছে’’, সংবাদসংস্থা পিটিআইকে একথা জানিয়েছেন এয়ারপোর্ট অথিরিটির এক আধিকারিক।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করে ভারতীয় বায়ুসেনা। ভারতীয় বায়ুসেনার ১২টি ‘মিরাজ ২০০০’ বিমান জঙ্গি ঘাঁটি ধ্বংস করে। মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ মিরাজ ২০০০ বিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে এই অভিযান চালায়। হাজার কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গি ঘাঁটি ধ্বংস করা হয়েছে বলে জানা গিয়েছে।

Pages