‘যা কিছু কাশ্মীরি, বয়কট করুন’, তথাগত রায়ের টুইট ঘিরে বিতর্ক! - DeskO [Desk Opinion]

Breaking

Wednesday, February 20, 2019

‘যা কিছু কাশ্মীরি, বয়কট করুন’, তথাগত রায়ের টুইট ঘিরে বিতর্ক!

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় একটি টুইট করেন। মঙ্গলবারের সেই টুইটে রাজ্যপাল কাশ্মীরি সব কিছু বর্জন করার পক্ষেই সওয়াল করেন। অমরনাথ যাত্রা অথবা কাশ্মীরে তৈরি হওয়া সব কিছু বর্জন করার ডাক দেন তথাগত রায়।

“ভারতীয় সেনার এক অবসরপ্রাপ্ত কর্নেল সাধারণ মানুষের কাছে আর্জি জানিয়েছেন, কেউ যেন অন্তত আগামী দু’বছর কাশ্মীর বেড়াতে না যান, কিংবা কাশ্মীরি বিক্রেতাদের কাছ থেকে কিছু না কেনেন। আমি তাঁর সাথে সহমত পোষণ করছি,” এই ছিল একদা বিজেপি নেতার টুইটের সারমর্ম।
এর প্রত্যুত্তরে পাল্টা একাধিক টুইট মারফত ক্ষোভ উগরে দেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। বলেন, “তথাগতর মতো মানুষেরা কাশ্মীর চান, কিন্তু কাশ্মীরিদের চান না। কিন্তু আদৌ কি তা সম্ভব?”
টুইটারে তথাগত রায় নিজের পরিচয় দিয়েছেন দক্ষিণপন্থী রাজনৈতিক, সামাজিক চিন্তাবিদ, এবং লেখক হিসেবে। তাঁর প্রথম টুইটের পর শোরগোল পড়ে যায় নেটিজেন এবং রাজনৈতিক মহলে। ফের টুইট করেন তিনি।
বিতীয় টুইটেও সুর অপরিবর্তিত রেখে কাশ্মীরি বিচ্ছন্নতাবাদীদের মদত দেওয়া পাকিস্তান সেনার বিরুদ্ধে চরম অবস্থান নেওয়ার পক্ষেই মত প্রকাশ করলেন মেঘালয়ের রাজ্যপাল

Pages