পুলওয়ামা সন্ত্রাস: নিরাপত্তা প্রত্যাহার ১৮ হুরিয়ত নেতার! - DeskO [Desk Opinion]

Breaking

Thursday, February 21, 2019

পুলওয়ামা সন্ত্রাস: নিরাপত্তা প্রত্যাহার ১৮ হুরিয়ত নেতার!

পুলওয়ামায় জঙ্গি হামলার পর আরও কড়া পদক্ষেপ গ্রহণ করল জম্মু-কাশ্মীর সরকার। ১৮ জন হুরিয়ত নেতার নিরাপত্তা প্রত্যাহার করে নিল রাজ্য। পাশাপাশি ১৫৫ জন রাজনৈতিক কর্মীর নিরাপত্তাও তুলে নেওয়া হল। বুধবার সন্ধ্যায় হুরিয়ত নেতাদের নিরাপত্তা প্রত্যাহারের কথা ঘোষণা করে সরকার। উল্লেখ্য, পুলওয়ামায় হামলার পরই গত রবিবার কয়েকজন বিচ্ছিন্নতাবাদী নেতার নিরাপত্তা ও সরকারি সুযোগসুবিধা প্রত্যাহার করে নেওয়া হয়।

হুরিয়ত নেতাদের নিরাপত্তা প্রত্যাহার প্রসঙ্গে সে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের এক মুখপাত্র জানিয়েছেন, বিচ্ছিন্নতাবাদীদের নিরাপত্তা প্রদান অপচয় ছাড়া কিছু নয়। সরকার মনে করেছে, ওঁদের নিরাপত্তার জন্য যে বাহিনী মোতায়েন করা হয়েছিল, তা অন্যত্র ব্যবহার করলে কাজে লাগবে।

যেসব হুরিয়ত নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে, তাঁরা হলেন, এসএএস গিলানি, সৈয়দ মোসভি, মৌলবি আব্বাস আনসারি, ইয়াসিন মালিক, সেলিম গিলানি, শাহিদ উল ইসলাম, জাফর আকবর ভাট, নঈম আহমেদ খান, মুখতার আহমেদ ওয়াজা, ফারুখ আহমেদ কিচলু, মাসরুর আব্বাস আনসারি, সৈয়দ আবুল হুসেন, আব্দুল গণি শাহ, মহম্মদ মুসাদিক ভট। উল্লেখ্য, গত রবিবার আরও চারজন হুরিয়ত নেতার নিরাপত্তা প্রত্যাহার করেছে সরকার।

হুরিয়ত নেতাদের পাশাপাশি ১৫৫ জন রাজনৈতিক কর্মীর নিরাপত্তাও প্রত্যাহার করে নেওয়া হল। স্বরাষ্ট্র দফতরের মুখপাত্র জানিয়েছেন, এই সিদ্ধান্তের ফলে ১,০০০ জনেরও বেশি পুলিশকর্মী ও ১০০টিরও বেশি গাড়িকে নিরাপত্তা দেওয়ার দায়িত্ব থেকে মুক্ত করা গেল। ওই বাহিনীকে এবার থেকে পুলিশের অন্য কাজে লাগানো হবে।

Pages