উপত্যকায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত দুই জইশ জঙ্গি! - DeskO [Desk Opinion]

Breaking

Wednesday, February 27, 2019

উপত্যকায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত দুই জইশ জঙ্গি!

জইশ জঙ্গিদের আবারও দমন করল ভারতীয় সেনা। মঙ্গলবার সার্জিক্যাল স্ট্রাইকের পর বুধবার জম্মু-কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়েছে। সোপিয়ানে গুলির লড়াইয়ে কমপক্ষে দুই জইশ-এ-মহম্মদ জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে। এদিন দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের মিমেন্দর গ্রামে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর পায় নিরাপত্তা বাহিনী। এরপরই এলাকায় তল্লাশি অভিযান শুরু করে বাহিনী।

বুধবার সকালে সোপিয়ানের মিমেন্দর গ্রামে তল্লাশি অভিযানের সময়ই সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন আধিকারিকরা। গোটা এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তা বাহিনী। এখনও তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। বুধবার ভোরে ওই এলাকায় গুলির লড়াই শুরু হয় বলে জানা গিয়েছে। এলাকায় ৩ জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পায় নিরাপত্তা বাহিনী।

অন্যদিকে, মঙ্গলবার সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তানের বিরুদ্ধে ফের প্রত্যাঘাত করল ভারত। মঙ্গলবার রাতে নিয়ন্ত্রণরেখায় লাগাতার গুলিবর্ষণ করে পাকিস্তান। জবাবি আক্রমণে ৫টি পাকিস্তানি পোস্ট ধ্বংস করল ভারতীয় সেনা। প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, জবাবি আক্রমণে পাকিস্তানে অনেকে হতাহত হয়েছে।

মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা থেকে নিয়ন্ত্রণরেখায় ১২ থেকে ১৫টি জায়গায় লাগাতার গুলিবর্ষণ চালায় পাকিস্তান। এমনকি, গ্রামবাসীদের ঢাল করে তাঁদের বাড়ি থেকে মর্টার, মিসাইল ছোড়ে পাক সেনা। এমনটাই দাবি করেছেন প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র। গ্রামবাসীদের টার্গেট করে পাক সেনা ১২০ মিমি মর্টার নিক্ষেপ করেছে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে। অন্যদিকে, গতকাল পাক গোলাবর্ষণের ঘায়ে জখম হয়েছেন ৫ ভারতীয় সেনা জওয়ান। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

Pages