উত্তরপ্রদেশে ধৃত দুই জইশ জঙ্গি, নজরে কাশ্মীর যোগ!! - DeskO [Desk Opinion]

Breaking

Friday, February 22, 2019

উত্তরপ্রদেশে ধৃত দুই জইশ জঙ্গি, নজরে কাশ্মীর যোগ!!

উত্তরপ্রদেশে দুই জইশ জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ। শাহরানপুরের দেওবন্দ এলাকা থেকে দুই জইশ-এ-মহম্মদ জঙ্গিকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশের জঙ্গি দমন শাখা(এটিএস)। ধৃত শাহনওয়াজ আহমেদ ও আকিব আহমেদ মালিক জঙ্গি দলে রিক্রুটার হিসেবে কাজ করত বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃত দুই জঙ্গিই কাশ্মীরের বাসিন্দা বলে খবর। পুলওয়ামার ঘটনার পর এই প্রথম দেশে কোনও জইশ জঙ্গিকে গ্রেফতার করা হল।

দুই জইশ জঙ্গির গ্রেফতারির খবর নিশ্চিত করেছেন ডিজিপি ও পি সিং। জঙ্গিদলে তরুণদের নিয়োগের কাজ করত ধৃতরা। কাশ্মীরিদের জঙ্গিদলে কাজে লাগানোর পিছনে ওই ধৃত দুই জঙ্গির কোনও ভূমিকা রয়েছে কিনা, তা জানার চেষ্টা করছে পুলিশ। ধৃতদের থেকে পিস্তল, লাইভ কার্তুজ ও সেলফোন উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত শাহনওয়াজের বাড়ি কুলগামে। অপর ধৃত জঙ্গি আকিবের বাড়ি পুলওয়ামায়।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় হামলার আগেই ধৃতরা উত্তপ্রদেশে এসেছিল নাকি হামলার পরে এসেছিল, তা খতিয়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে খবর। উল্লেখ্য, পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার দায় স্বীকার করেছে জইশ-এ-মহম্মদ। আদিল আহমেদ দার নামে এক জইশ জঙ্গিই এই হামলা চালিয়েছে বলে দায় স্বীকার করেছে ওই জঙ্গি সংগঠন।

Pages