পুলওয়ামা হামলার চক্রী নিহত! - DeskO [Desk Opinion]

Breaking

Monday, March 11, 2019

পুলওয়ামা হামলার চক্রী নিহত!

পুলওয়ামা হামলার চক্রী নিহত, জানাল ভারতীয় সেনা। কাশ্মীরের ত্রালে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে মুদাসির খান ওরফে মহম্মদ ভাইয়ের। পুলওয়ামা হামলায় জড়িত ছিল মুদাসির। জইশ-এ-মহম্মদের সেকেন্ড-ইন-কমান্ড ছিল মুদাসির। ভারতীয় সেনার তরফে সোমবার একথাই জানানো হল।

মুদাসিরের পাশাপাশি আরও এক জঙ্গি নিহত বলে জানিয়েছে সেনা। খালিদ নামের আরেক জঙ্গি পাকিস্তানের নাগরিক বলে জানানো হয়েছে। উপত্যকায় একাধিক হামলার ঘটনায় জড়িত খালিদ।

পুলওয়ামায় ইলেক্ট্রিশিয়ানের কাজ করত মুদাসির আহমেদ খান(২৩)। স্নাতক পাশ করেছিল সে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় হামলায় যে মারুতি ইকো গাড়ি ব্যবহার করা হয়েছিল, সেটির ব্যবস্থা করেছিল মুদাসির। পুলওয়ামা হামলার আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দারের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল মুদাসিরের।

লেফট্যানেন্ট জেনারেল কেজেএস ধিঁলো বলেন, ‘‘জইশ জঙ্গিদের নির্মূল করাই আমাদের প্রধান লক্ষ্য। গত তিন সপ্তাহ ধরে আমরা সাফল্যের সঙ্গে সেই কাজ করছি। যতদিন না জঙ্গিদের নির্মূল করা হচ্ছে, ততদিন এই অভিযান চলবে।’’

সেনার তরফে জানানো হয়েছে, চলতি বছরের প্রথম ৭০ দিনে মোট ৪৪ জন জঙ্গিকে হত্যা করা হয়েছে। অধিকাংশ জঙ্গিই জইশ-এ-মহম্মদের। ২০১৮ সালে ১৬২৯ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছিল পাকিস্তান। এ বছরে এখনও পর্যন্ত ৪৭৮ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করা হয়েছে।

Pages