জম্মু-কাশ্মীরে ফের গুলির লড়াই, নিহত ২ জঙ্গি! - DeskO [Desk Opinion]

Breaking

Tuesday, March 5, 2019

জম্মু-কাশ্মীরে ফের গুলির লড়াই, নিহত ২ জঙ্গি!

আবারও জম্মু-কাশ্মীরে জঙ্গি দমন করল সেনা। মঙ্গলবার ত্রাল জেলায় গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সোমবার রাত থেকেই ওই এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।
উল্লেখ্য, এর আগে জম্মু-কাশ্মীরের হান্দওয়ারায় ৬০ ঘণ্টা ধরে সেনা-জঙ্গি গুলির লড়াই চলে। যে ঘটনাতেও দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছিল। এনকাউন্টারে ৫ সেনা জওয়ান ও এক স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছে, জঙ্গিরা লস্কর-এ-তইবার। এক জঙ্গি বিদেশি বলেও জানিয়েছে পুলিশ।

অন্যদিকে, সোমবার কাকভোরে জম্মু-কাশ্মীরের আখনুর সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর ফের গোলাবর্ষণ চালায় পাক সেনা। মর্টারও ছোড়ে পাক বাহিনী। এ ঘটনায় পাকিস্তানকে পাল্টা কড়া জবাব দেয় ভারত। শুক্রবার পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখাতেও গোলাবর্ষণ চালিয়েছিল পাকিস্তান। যে ঘটনায় একই পরিবারের তিনজনের মৃত্যু হয়, জখম হন আরও কয়েকজন। নিহতদের মধ্যে রয়েছেন ২ শিশু-সহ এক মহিলা। প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, শুক্রবার পুঞ্চের সালোত্রি এলাকায় পাক বাহিনীর গোলাবর্ষণে অনেকে জখম হয়েছেন। বাসিন্দাদের টার্গেট করে গোলাবর্ষণ চালাচ্ছে পাক বাহিনী । পুঞ্চ ছাড়াও, মানকোট, বালাকোট, নৌশেরা এলাকাতেও পাক গোলাবর্ষণ চলে বলে জানা গিয়েছে।

Pages